রবিবার, ০৭ জুলাই ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
সর্বশেষ:
চট্টগ্রামে কোটা ব্যবস্থা পুনর্বহালের সিদ্ধান্তের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ ব্রাজিলকে বিদায় করে কোপার সেমিফাইনালে উরুগুয়ে জিম্বাবুয়ের কাছে হেরে গেল বিশ্ব চ্যাম্পিয়ন ভারত! বেনজীরের ডক্টরেট ডিগ্রি বাতিলের দাবি মানেনি ঢাকা বিশ্ববিদ্যলয়! রোববার থেকে ‘বাংলা ব্লকড্’ কর্মসূচীর ঘোষনা ধুনটে ২৩ মামলার আসামি গ্রেপ্তার আত্রাইয়ে একাধিক স্থানে বাঁধে ধস, যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন চট্টগ্রাম বায়েজিদে পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার শিক্ষার্থীদের মানবিক গুণাবলি অর্জন করতে হবে: খাদ্যমন্ত্রী সাভারে বেসরকারি কলেজের অফিস থেকে অধ্যক্ষের লাশ উদ্ধার

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দীর্ঘ যানজট

নিউজ ডেস্ক:
  • Update Time : রবিবার, ১৬ জুন, ২০২৪
  • ৪৭ Time View

অতিরিক্ত যানবাহনের চাপ ও বঙ্গবন্ধু সেতুতে রাতে একাধিকবার গাড়ি বিকল ও টোল আদায় কার্যক্রম বন্ধ থাকার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দীর্ঘ যানজটের সৃ‌ষ্টি হয়েছে। রাতভর যানজটের কারণে ভোগান্তিতে পড়তে হয়েছে উত্তরের মানুষকে। বিশেষ করে নারী ও শিশুদের বেশি ভোগান্তির শিকার হচ্ছেন।

রোববার ভোরে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে আনালিয়া বাড়ি পর্যন্ত ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট হয়।

এ ছাড়া ঢাকাগামী পরিবহনগুলো আঞ্চলিক সড়ক দিয়ে চলাচল করায় ভুঞাপুর-টাঙ্গাইল সড়কে কোথাও কোথাও প‌রিবহনের ধীরগতি রয়েছে।

যানজটের কারণে ঈদে ঘরেফেরা মানুষ চরম ভোগা‌ন্তিতে পড়েছেন। বিশেষ করে গণপ‌রিবহন না পেয়ে যারা ট্রাক ও পিকআপে রওনা হয়েছেন তারা বে‌শি বিপাকে পড়েছেন। রাতে জীবনের ঝুঁকি নিয়ে শিশু-নারীরাও এসব ট্রাক ও পিকআপে চড়ে নাড়ির টানে ঈদ উদযাপন করতে গেছেন।

জানা গেছে, ঈদযাত্রায় মহাসড়কে অতিরিক্ত প‌রিবহনের চাপ, রাতে বঙ্গবন্ধু সেতুর ওপর ফিটনেসবিহীন একাধিক পরিবহন বিকল হওয়া, সেতুতে টোল আদায় বন্ধ ও চালকদের বেপরোয়াভা‌বে আগে যাওয়ার প্রতিযো‌গিতার কারণে যানজটের সৃ‌ষ্টি হয়।

টাঙ্গাইল অংশে প‌রিবহনের চাপ বেড়ে গেলে জেলা প্রশাসন ও সেতু কর্তৃপক্ষ উত্তরবঙ্গমু‌খী সেতু চার লেন করে দেয়। ঢাকামুখী লেন কয়েক ঘণ্টার জন‌্য বন্ধ রাখা হয়। তবুও যানজট ঠেকানো যায়নি সেতুর ওপর প‌রিবহন বিকল হওয়ার কারণে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি আলমগীর হোসেন জানান, ভোর রাতে সেতুর ওপর যানজটের চাপ বেড়ে যায়। অন্যদিকে কয়েকটি গাড়ি বিকল হয়। পরে বিকল হওয়া যানবাহনগুলো সরিয়ে নিতে কিছুটা সময় লাগে যার ফলে অতিরিক্ত গাড়ির চাপে যানজটের সৃষ্টি হয়। বর্তমানে গাড়ির টান শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 trinomulkhobor.com
Developed by: A TO Z IT HOST
Tuhin