বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

ইউএনও‘র সহায়তায় পরীক্ষা কেন্দ্রে ফিরলো আলিম পরীক্ষার্থী

তৌফিক এলাহী, শাজাহানপুর (বগুড়া) থেকে :
  • Update Time : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪
  • ৯ Time View

বগুড়ার শাজাহানপুরে আলিম পরীক্ষার্থীকে তার পরিবার পরীক্ষাকেন্দ্রে আসতে বাধা দিচ্ছে এমন অভিযোগ পেয়ে মেয়েটির বাড়িতে যানছুটে যান উপজেলা নির্বাহী অফিসার মুহসিয়া তাবাসসুম।

মঙ্গলবার (২ জুন) সকাল ৯ ঘটিকায় উপজেলার গোহাইল ইউনিয়েন খাদাশ গ্রাম এই ঘটনা ঘটে।

ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেয়ে তার অভিভাবকদের থেকে মুচলেকা নেওয়া হয় এই মর্মে শিক্ষার্থী পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত সে বাবার বাড়ি থেকে পরীক্ষা দিবে এবং পরীক্ষা শেষে তাকে শ্বশুরবাড়ি প্রবেশে শ্বশুরবাড়ির কেউ বাধা প্রদান করবে না।

এরপর সেই আলিম পরীক্ষার্থীকে সাজাপুর ফুলতলা আহমাদিয়া ফাজিল মাদ্রাসায় পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেন উপজেলা নির্বাহী অফিসার মুহসিয়া তাবাসসুম।

উপজেলা নির্বাহী অফিসার মুহসিয়া তাবাসসুম বলেন, বাংলাদেশ সংবিধান অনুযায়ী প্রত্যেক নাগরিকের মত প্রকাশের ও নিজের জীবন-জীবিকা বাছাইয়ের অধিকার রয়েছ।আজ সকালে জানতে পারি গোহাইলের খাদাসে এক শিক্ষার্থীকে আলিম পরিক্ষা দিতে বাধা দেয়া হচ্ছে।পরিবারের সাথে কথা বলে আলিম পরিক্ষা দেয়ার ব্যবস্থা করি।তিনি আরো বলেন,আপনার পরিবারের মেয়ে সন্তানটিকে সুশিক্ষায় সুশিক্ষিত হওয়ার সুযোগ দিন।

এলাকাবাসী জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার এমন উদারতা এবং শক্ত হস্তক্ষেপে আলিম পরীক্ষায় অংশ নিতে পেরেছেন মেয়েটি।

ভুক্তভোগী শিক্ষার্থী জানায়, আমার জীবন থেকে একটি বছর মুছে যায়নি। আজকে ম্যামরা যদি না আসতেন তাহলে আমার লেখাপড়া হয়তো আর সম্ভব হতো না। এজন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি কৃতজ্ঞা প্রকাশ করছি।

এসময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পাপিয়া সুলতানা, থানার উপপরিদর্শকসহ সঙ্গীয় র্ফোস,স্থানীয় মেম্বার ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 trinomulkhobor.com
Developed by: A TO Z IT HOST
Tuhin